ঢাকা, বুধবার, ১৫ মে, ২০২৪

রিয়ালকে রুখে দিল এলচে

লা লিগায় সর্বশেষ পাঁচ ম্যাচে অপরাজিত ছিল রিয়াল মাদ্রিদ। এছাড়া সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ছয় ম্যাচের জয়ের স্বাদ পাওয়া রিয়াল অবশেষে হোঁচট খেল। তাদের মাটিতে নামাল লা লিগার নবাগত দল এলচে। আগের আট রাউন্ডে জয়শূন্য দলটিই বুধবার রাতে নিজেদের মাঠে লিগ চ্যাম্পিয়নদের রুখে দিয়েছে ১-১ গোলে।


অথচ ম্যাচের শুরুর দিকে গোল নিয়ে প্রথমার্ধে এগিয়ে ছিল রিয়াল। কিন্তু দ্বিতীয়ার্ধে ছন্দহীন ফুটবল খেলে একটি গোল হজম করে তারা। শেষতক আর জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি, মূল্যবান দুটি পয়েন্ট খুইয়েছে জিনেদিন জিদানের দল। এতে শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদকে ধরার স্বপ্ন ধাক্কা খেল তাদের। লুকা মদ্রিচের হেড থেকে চ্যাম্পিয়নরা ম্যাচের ২০ মিনিটে লিড নিয়েছিল। কিন্তু এলচে দ্বিতীয়ার্ধে এসে সেই গোল শোধ করে দেয়। পেনাল্টি থেকে ৫২ মিনিটে গোল করেন ফিদেল চাভেস।


দুই দলেরই সুযোগ ছিল পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার। কিন্তু এলচে ফরোয়ার্ড লুকাস বোয়ে পোস্টে বল লাগিয়ে সুযোগ নষ্ট করেন। রিয়াল ডিফেন্ডার দানি কার্ভাহেল আর সার্জিও রামোস আটকে যান স্বাগতিক গোলরক্ষক এডগার বাদিয়ার দুটি দুর্দান্ত সেভে।


ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যেতে পারতো রিয়াল। ডানদিক থেকে লুকাস ভাসকুয়েজের ক্রসে বল পেয়ে টনি ক্রুস হেড নিলেও সেটি অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে চলে যায়। ১৩ মিনিটে মার্সেলোর জোরালো শট ক্রসবারে আটকে যায়।


২০তম মিনিটে মার্কো আসেনসিওর দূরপাল্লার শটে বল লাফিয়ে ওঠা গোলরক্ষকের হাত ছুঁয়ে ক্রসবারে বাধা পায়। তবে ফিরতি বলে হেডে ঠিকই গোল তুলে নেন মদ্রিচ। দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটেই সমতায় ফেরে এলচে। ডি-বক্সে আন্তোনিও বারাগানকে ফেলে দিয়েছিলেন দানি কার্ভাহেল। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিকে গোল করেন ফিদেল চাভেস।

ads

Our Facebook Page